dropbox এ জায়গা বাড়াবো কিভাবে

সেগুলো ফলো করলে এরা 250mb করে দেয় সাধারণত Dropbox এ অ্যাকাউন্ট খোলার পর 2 GB ফ্রি জায়গা পাওয়া যায়। এই জায়গার পরিমাণ 16 GB পযন্ত বাড়ানো যায় ফ্রিতে। তো কিভাবে Dropbox এ জায়গায় বাড়ানো যায় নিচের থেকে দেখে নেই।

Dropbox এ জায়গা বাড়ানোর জন্য প্রথমত  free space বাড়িয়ে নিতে পারি কিংবা কিনে নিতে পারি। তবে Dropbox এ  free জায়গা ১৬ জিবি পর্যন্ত  নেয়া যেহেতু যায় এবং ১৬ জিবি কম জায়গা না, প্রয়োজনের অনেকগুলো ফাইল সেখানে রাখা সম্ভব।

Dropbox এ free জায়গা বাড়ানো জন্য এদের বেশ কিছু স্টেপ আছে। । যেমনঃ কোন একটি ফ্রেন্ডকে invite করা, অ্যাপসটি ডাউনলোড করে নিজের ডিভাইসে ইন্সটল দেয়া এবং কম্পিউটার এ Dropbox install দিয়ে অ্যাকাউন্ট কানেক্ট করা। এ তিনটি কাজ করলেই আপনাকে 250mb ফ্রি স্পেস দেবে Dropbox।

আবার প্রতি ফ্রেন্ড কে invite করে আপনি পাবেন ৫০০ এমবি  যায়গা। এ ক্ষেত্রে ড্রপবক্স আপনাকে একটি লিংক দিবে যা আপনি আপনার পরিচিত দের মাঝে শেয়ার করতে পারেন।  আর আপনার সেই লিংক ধরে কেউ ড্রপবক্স এ অ্যাকাউন্ট করলে এবং ব্যবহার করলে আপনি পাবেন 500 MB space.

তাহলে invite এর লিংকটি কোথায় আছে, আমরা দেখে নেই

Dropbox এ কিভাবে invite পাঠাবো

invite লিংক দেখার জন্য প্রথমে Dropbox অ্যাকাউন্ট লগইন করুন।

 

dropbox-settings

Dropbox Settings

লগইন করার পর Dropbox এর উপরের ডান পাশের কোনায় হয়তো নিজের ছবি বা  আইকন দেখা যাবে। সেখানে ক্লিক করার পর উপরের ছবিটি মতো কিছু অপশন বের হবে। এবার লাল মার্ক করা setting লেখা অপশনে ক্লিক করুন। setting এ ক্লিক করার পর আপনি চলে যাবেন পরের স্টেপে।

dropbox account

Dropbox account

এবার Account Settings থেকে Account এ ক্লিক করুন। Account এ ক্লিক করার পর যে পেজটি আসবে, সেটি থেকে নিচের লাল মার্ক করা  Invite a friend এ ক্লিক করুন। Invite a friend এ ক্লিক করার পর আপনি চলে যাবেন পরের স্টেপে।

invite page

invite page

উপরের অংশে দেখুন। Invite a friend ক্লিক করার পর উপরের ছবিটির পেজ দেখা যাবে। সেখান থেকে আপনি invite করতে পারেন আপনার বন্ধু কিংবা কলিগ কে। এখানে বেশ কয়েক টি অপশন আছে যেমনঃ invite your Gmail contacts, copy link, share on Facebook.  আপনে যে কোন এক ভাবেই কিংবা সবগুলো মাধ্যমেও অন্যদের invite করতে পারেন।

ভালো হয় লিংক শেয়ার করলে আর তা করার জন্য Copy Link এ ক্লিক করলে পেয়ে যাবেন  একটি লিংক । আবারো আগের কথা তুলে ধরছি, আপনার শেয়ার করা লিংক ধরে যদি কেউ ড্রপবক্স এ অ্যাকাউন্ট করে এবং সেটি ব্যবহার করে, তবেই আপনি পারেন 500MB Free space.

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!