পেইড সফটওয়্যার ফ্রিতে ডাউনলোড

প্রশ্ন উত্তরCategory: কম্পিউটারপেইড সফটওয়্যার ফ্রিতে ডাউনলোড
Hasan Mahmud asked 3 years ago

ভাই, আমি আইটি জগতে নতুন, আমি ফটোশপ, গ্রাফিক্স ডিজাইন, ভিডিও এডিটিং এর কাজ গুলো শিখতে চাই, অনেকে বললেন ভালো কাজ করতে হলে পেইড ভার্শন সফটওয়্যার দরকার কিন্তু আমি তো জানি না এটা কিভাবে পাবো বা ডাউনলোড করবো, এই ব্যপারে আপনাদের হেল্প চাই, এমন কিছু টিপস যা দ্বারা আমি সহজেই প্রয়োজনীয় পেইড সফটওয়্যার গুলো ফ্রিতে ডাউনলোড করতে পারবো।


1 Answers
Md Shariar Sarkar Staff answered 3 years ago

Paid Software যেগুলো ফ্রি তে পাওয়া যায় সেগুলো হয় Trial Version অথবা ক্র্যাক করা (ভাইরাস বা মেলওয়ার থাকতে পারে ) যে কোন পেইড সফটওয়ার এর ট্রায়াল ভার্সন গুলো সরাসরি তাদের সাইট থেকেই নামাতে পারবেন যেমন ধরুন Adobe Photoshop এর ট্রায়াল ভার্সন নামাতে যেতে পারেন


https://www.adobe.com/products/photoshop/free-trial-download.html এখান থেকে যা আপনাকে ৭ দিন ব্যবহার করতে দেবে ফ্রি তে ।

আর কিনতে চাইলে বাংলাদেশের দারাজ, রায়ান কম্পিউটার ও কম্পিউটার সোর্স কিছু কিছু Paid Software এর লাইসেন্স কি বিক্রি করে, সেগুলো দেখতে পারেন । আবার কম দামে বেশ কিছু Paid Software  ebay.com এ ও পাওয়া যায় ।

পেইড সফ্টওয়ার গুলো ফ্রি ব্যবহার করার জন্য ক্র্যাক করা ভার্সন গুলো ব্যবহার করতে পারেন কিন্তু সেগুতে ভাইরাস বা মেলওয়ার থাকতে পারে যা আগেই বলেছি এবং এটি আইনগত ভাবেও অপরাধমুলক কাজ  ।
আর ক্র্যাক করা ভার্সন গুলো ব্যবহার এর ক্ষেত্রে ভাইরাস/মেলওয়ার এর আক্রমনের শিকাল হলে এর জন্য কোন সাপোর্ট পাবেন না । সম্পুর্ণ নিজ দাইত্তে ব্যাবহার করতে হবে ।

Your Answer

4 + 14 =

error: Content is protected !!