কম্পিউটারে ইন্টারনেট চালু করার নিয়ম

প্রশ্ন উত্তরCategory: কম্পিউটারকম্পিউটারে ইন্টারনেট চালু করার নিয়ম
dollar asked 4 years ago

কম্পিউটারে ইন্টারনেট চালু করার নিয়ম কি ? কিভাবে কম্পিউটারে ইন্টারনেট চালু করে ? 


1 Answers
Md Shariar Sarkar Staff answered 4 years ago

Internet হলো এক কম্পিউটার বা স্মার্ট ডিভাইস থেকে আর এক কম্পিউটার বা স্মার্ট এর মধ্যে যোগাযোগের মাধ্যম । তো এই ইন্টারনেট চালু করার নিয়ম কি সেটা এবার দেখে নেয়া যাক ।


কম্পিউটারে ইন্টারনেট চালু করার নিয়ম কি?

কম্পিউটার এ ইন্টারনেট সংযোগ দেয়া যায় কয়েক ভাবে। যেমন USB Port এর মাধ্যবে LAN Port এর মাধ্যমে কিংবা WiFi এর মাধ্যমে । আবার এই পোর্ট গুলোতে শুধু তার লাগালেই কিংবা ওয়াইফাই কানেক্ট করলেই যে আপনি ইন্টারনেট পাবেন এমন ও না । উদাহরন স্বরুপ বলা যায় যে বিদ্যুৎ এর তার লাগালেই যেমন বিদ্যুৎ পাওয়া যায়না, লাগে বিদ্যৎ প্রবাহ, অনেকটা সে রকম।

আগের দিনে ডায়াল আপ মোডেম ব্যবহার করা হতো যা LAN Port এর সাথে কানেক্ট হয়ে কম্পিউটার এ ইন্টারনেট সংযোগ দিতো । আজকার মোবাইল ফোন সিমে ইন্টারনেট প্যাক কিনে USB port এ মোডেম লাগিয়ে নেট ব্যবহার করা হয়।

আপনি আপনার স্মার্ট ফোনের ইন্টারনেট ও কম্পিউটারে  ব্যবহার করতে পারেন । এক্ষেত্রে আপনি USB Cable ব্যবহার করে কিংবা ফোনের WiFi ব্যবহার করে কম্পিউটার এ ইন্টারনেট চালু করতে পারেন । দেখে নিন

কিভাবে ফোনের ইন্টারনেট ল্যাপটপে বা ডেক্সটপে ব্যবহার করা যায়

আবার ISP ( internet Service Provider ) এর সাথে যোগাযোগ করে LAN Line এ ইন্টারনেট নিতে পারেন কিংবা WiFi ্‌সার্ভিস ও পেতে পারেন তাদের কাছে ।

Your Answer

3 + 10 =

error: Content is protected !!