ফটোশপ কিভাবে শিখবো

অ্যাডোবি ফটোশপ জনপ্রিয় সফটওয়্যার গুলোর মধ্যে একটি । ফটোশপ নামের সাথে আমরা অনেকেই পরিচিত । ফটোশপে রয়েছে, অসংখ্যা টুলস যেগুলো ব্যবহার করে আমরা ফটোশপে বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করা সহ, ফটোশপ দিয়ে ইমেজে নতুন নতুন ইফেক্ট তৈরি বা ব্যাকগ্রাউন্ড তৈরি করা সহ আমরা ফটোশপ দিয়ে অনেক ধরনের কাজ করতে পারি । শুধু ফটোশপ সফটওয়্যার ব্যবহার করে । এবার আমরা জেনে নিবো, ফটোশপ কি? ও ফটোশপ কিভাবে শিখবো


ফটোশপ কি?

ফটোশপ হচ্ছে, গ্রাফিক্স সফটওয়্যার নির্মাতা জন ওয়ারনকের অ্যাডোবি সিস্টেম ইনকর্পোরেট এর শক্তি শালী ইমেজ এডিটং গ্রাফিক্স পোগ্রাম ।  ফটোশপ দিয়ে গ্রাফিক্স ডিজাইন, ওয়েবপেজ ডিজাইন ইত্যাদি সফটওয়্যার হিসাবে অ্যাডোবি ফটোশপ ব্যপক পরিচিত লাভ করেছে ।   এডোবি ফটোশপের বিভিন্ন ধরনের শক্তিশালী ফিচার ব্যবহার করে ছবিকে এডিটিং করে বিভিন্ন রঙ মিশ্রনে কিংবা আকর্ষনীয় সব ইফেক্ট দিয়ে একটি ডকুমেন্টে সুন্দর ভাবে উপস্থাপন করা যায় ।

আবার ফটোশপ দিয়ে বিভিন্ন ধরনের পত্রিকা, পোস্টার ও বিজ্ঞাপন সহ সব ধরনের ডিজাইনের কাজ ফটোশপের মাধ্যেমে করা হয় । অ্যাডোবি ফটোশপ এর আগের ভার্সন অথবা আপডেট ভার্সনের সাথে টুলের কিছুটা পরিবর্তন দেখা যেতে পারে । তবে সব ক্ষেত্রে একই নিয়মে কাজ করতে পারেন ।

ফটোশপ কিভাবে শিখবো

Photoshop এক দিনে শেখা যাবে এমন না তবে এক দিনেই অনেক খানি ধারনা পাবেন । আমরা ধাপে ধাপে ফটোশপ শেখার টিউটোরিয়াল তৈরি করে রেখেছি যা দেখে সহজেই বেসিক ফটোশপ শিখে ফেলতে পারবেন ।   নিচের অংশে ফটোশপ টিউটোরিয়াল লিস্ট দেওয়া হল ।

উপরের অংশে ফটোশপ টুলস টিউটোরিয়াল লিস্ট দেওয়া হল । আপনাদের কোন বিষয়ে বুঝতে সমস্যা হলে, কমেণ্টের মাধ্যেমে আমাদেরকে জানিয়ে দিবেন । ভালো লাগলে লাইক বা শেয়ার করতে ভুলবেন না ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!